news-details image

মির্জাগঞ্জে জনপ্রিয়তায় এগিয়ে আবু বকর

নিজস্ব প্রতিবেদকঃ

আসন্ন ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে পটুয়াখালীর মির্জাগঞ্জে জমে উঠেছে ভোটের প্রচারণা। ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রতিদিন ব্যবহার করছেন নতুন নতুন কৌশল। হাট-বাজার, পাড়া-মহল্লা দাপিয়ে বেড়াচ্ছেন তারা, বিতরণ করা হচ্ছে লিফলেট। প্রার্থীদের পক্ষে চলছে ব্যাপক মাইকিং। একই সময়ে প্রার্থীদের একাধিক মাইকিংয়ে সরগরম হয়ে উঠছে গোটা জনপদ।অনলাইনেও চলছে ভোটের প্রচার।

প্রার্থীদের পক্ষে তাদের অনুসারীরা সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোট চাচ্ছেন। প্রার্থী ছাড়াও ভোটের মাঠ সরগরম রেখেছেন তাদের পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনরা। তারাও নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। প্রার্থীরা প্রতিশ্রুতি নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের মধ্যেও দেখা যাচ্ছে বেশ আগ্রহ। তারাও হিসাবনিকাশ করতে শুরু করছেন-কার হাত ধরে হবে উপজেলাবাসীর ভাগ্য উন্নয়ন।জানা গেছে, এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩ জন প্রার্থী। চেয়ারম্যান পদে এবার ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোটারদের মাঝে আভাস শোনা যাচ্ছে কাপ পিরিচ প্রতীক নিয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী। হাট-বাজার ও চা স্টলে এখন খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী এর কর্মকাণ্ড নিয়ে চলছে জোর আলোচনা। কেননা বৈশ্বিক মহামারি করোনাকালে উপজেলার ০৬টি ইউনিয়নের প্রতিটি গ্রামের অসহায় মানুষের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করেছিলেন। এছাড়াও রাস্তা-ঘাট সহ নানামুখী সমাজ সেবায় কাজ করেছেন এবং বর্তমানেও করে যাচ্ছেন। সফলতার সাথে বিগত ১০বছর উপজেলা চেয়ারম্যান ও ৫বছর ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। যার কারণে সাধারণ মানুষের কল্যাণে একজন সদা নিবেদিত প্রাণ হিসেবে জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করে নিয়েছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী রাজনীতিতে বেশ সক্রিয়। দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজেও অংশ নেন নিয়মিত। তাই সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ভোটার ও নেতাকর্মীদের কাছে পরিচিতিও তার বেশি।  অধিকাংশ ভোটার বলেন, মানুষের উপকার করেছেন বলে আজ তার ডাকে সাড়া সকলে দিচ্ছেন, অন্য সব প্রার্থীদের চেয়ে আবু বকর সিদ্দিকীর গণজোয়ার বইছে প্রতিটি পাড়া মহল্লায়।মির্জাগঞ্জে আরো উন্নয়নমূলক কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রতিশ্রুতি ব্যক্ত করে এই চেয়ারম্যান বলেন, উপজেলাবাসী চাইলে এবারের নির্বাচনেও আমি জয়লাভ করবো ইনশাআল্লাহ।

সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের যে জোয়ার বইছে সেই জোয়ারের সঙ্গে আমাদের উপজেলাকে এগিয়ে নিতে চাই। মির্জাগঞ্জ কে একটি স্মার্ট উপজেলা হিসেবে তৈরী করতে চাই।

ad-image

শেয়ার করুন

ফটো গ্যালারি

Photo gallaryPhoto gallaryPhoto gallaryPhoto gallaryPhoto gallaryPhoto gallary

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত NewsPediaBD

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে GenRes